বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

ব্যারিস্টার সুমনের উপর দায়েরকৃত মামলা প্রত্যাহার দাবিতে বানিয়াচংয়ে মানববন্ধন

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং থেকে : ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সাবেক মেধাবী শিক্ষার্থী ও আন্তর্জাতিক অপরাধ ট্র্যাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার দাবিতে মঙ্গলবার (২৩ জুলাই) দুপুর ১২টায় বানিয়াচং সরকারি জনাব আলী কলেজের সামনে মানববন্ধন করেছে উপজেলার সর্বস্তরের শিক্ষার্থীরা। উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান মিয়ার সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুর রহমান নাবিলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন-মাওলানা আবুল কাশেম,মো:আলমগীর মিয়া,রফিকুল ইসলাম মাসুদ,ইমদাদুল ইসলাম মাসুম।

বক্তারা ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও ভিত্তিহীন মামলা আগামী ২৪ঘন্টার মধ্যে প্রত্যাহার করা,দেশের বৃহত্তর স্বার্থে ব্যারিস্টার সুমনের জীবনের নিরাপত্তা জোরদার,সোশ্যাল মিডিয়ায় যারা ব্যারিস্টার সুমনকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার জোরদাবি জানান। যে আইনজীবি তার নিজের ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে তাকে অবশ্যই জাতির সামনে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন-ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হকে বিরুদ্ধে মামলাটি ভিত্তিহীন। ফেসবুকে ব্যারিস্টার সুমনের নামে খোলা ফেক আইডি থেকে দেয়া একটি বিভ্রান্তিকর স্ট্যাটাসের উপর ভিত্তি করে এ মামলা দায়ের করা হয়েছে। যে ফেক আইডি থেকে বিভ্রান্তিকর স্ট্যাটাস দেয়া হয়েছে তার সাথে ব্যারিস্টার সুমনের কোনো সংশ্লিষ্ঠতা নেই। গত ২৮/০৫/২০১৯ তারিখে উক্ত ফেক পেইজের বিরুদ্ধে ঢাকার শাহবাগ থানায় ব্যারিস্টার সুমন নিজেই একটি জিডি করেন। যার নং-১৭০৯।

বক্তারা আরো বলেন-ফেসবুক লাইভে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত সমাজসেবায় নিয়োজিত রয়েছেন। এ পর্যন্ত তিনি তার নিজের অর্থায়নে ২৬টি কাঠের ব্রিজ নির্মাণ করে আলোড়ন সৃষ্টি করেছেন। নিজের কর্মগুণেই তিনি আজ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন। তার এই জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল প্রতিনিয়তই তার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তার নামে ফেক আইডি খুলে দেশের জনমানুষকে বিভ্রান্ত করে দেশকে পিছিয়ে দিতে চায়। ব্যারিস্টার সুমন দেশের গণমানুষের সাথে যে ভালোবাসর বন্ধন তৈরী করেছেন তা এরকম ফালতু মামলা দিয়ে লুকিয়ে রাখা যাবেনা। তাই অতিসত্ত¡র এই মিথ্যা মামলা প্রত্যাাহার করার জন্য দাবি জানান। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-শাহানুর রহমান শানু,মাসুম মিয়া,মাহমুদুর রহমান খান রিপন,রুবেল আহমেদ,আব্দুল ওয়াহিদ,তাসকিন আহমেদ,তাহমিদ হাসান,এনায়েত রেজা সাকিব,মোস্তাকিম মিয়া,তানজিল হাসান সাগর,হাবিবুর রহমান,সুমন মিয়া। মানববন্ধনে শিক্ষার্থীরা ছাড়াও নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com